1. admin@dainikjamunaexpress.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
বেলকুচিতে শিশু সন্তানসহ পৌর মেয়র উপর হামলার এমপির এপিএসসহ ৬০জনের বিরুদ্ধে মামলা কাজিপুরে শিক্ষকের হাতে ধর্ষিত প্রতিবেশী নারী কুষ্টিয়ায় আনসার নিয়োগ ডিউটিতে কোটি টাকার বাণিজ্য সিরাজগঞ্জে কাভার্ডভ্যান ভর্তি গাঁজাসহ দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব বেলকুচিতে সাংবাদিকের উপর হামলা,মুঠোফোন ছিনিয়ে নিয়ে যায় সংবাদ প্রকাশ করলে প্রাণনাশের হুমকি সিরাজগঞ্জে প্রতি নিয়ত মানবতার দৃষ্টি স্থাপন করছেন পুলিশ সদস্য শামীম রেজা বেলকুচিতে পৌর মেয়রের ওপর হামলা শিশু, সংবাদকর্মীসহ আহত ৫ সিরাজগঞ্জে ভিক্টোরিয়া হাইস্কুলে শিক্ষার্থীদের নিয়ে মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত দুস্থ মহিলা ও শিশু কল্যাণ বোর্ডের সদস্য হলেন সাবেক এমপি সেলিনা বেগম স্বপ্না জাতীয় সাংবাদিক সংস্থা সিরাজগঞ্জ জেলা শাখার অভিষেক অনুষ্ঠিত

রায়গঞ্জে “বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস” পালিত

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ১১৮ বার পড়া হয়েছে
নিজস্ব প্রতিবেদকঃ
সিরাজগঞ্জের রায়গঞ্জে  গুড নেইবারস বাংলাদেশ নলকা সিডিপি শিশু অধিকার রক্ষায় প্রতিবছরের ন্যায় এবছরও  বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালন করা হয়েছে।
সোমবার ১২ জুন  ‘‘শিশুর শিক্ষা ও সুরক্ষা নিশ্চিত করি শিশুশ্রম  বন্ধ করি’’ এই স্লোগানে অনুষ্ঠানে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা অনুষ্ঠানে উপস্থিত বক্তাগণ সমাজের লোকদের সচেতন করার লক্ষ্যে শিশুর শিক্ষা নিশ্চিত করার জন্য বিভিন্ন পরামর্শ দেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রায়গঞ্জ উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা মোছাঃ খাদিজা নাছরিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রায়গঞ্জ উপজেলা একাডেমিক সুপারভাইজার জনাব নুরুন্নবী মিয়া। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গুড নেইবারস বাংলাদেশ এর দক্ষিণ পশ্চিমাঞ্চলের এরিয়া প্রধান জনাব রেমন্ড কুইয়া, নলকা সিডিপির সিডিসি সভাপতি আবু বক্কর শেখ, গুড নেইবারস বাংলাদেশ নলকা সিডিপির প্রকল্প ব্যবস্থাপক জনাব মোশারফ হোসেন, এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কেসি ফরিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ বিদ্যালয়ের সকল শিক্ষার্থী সহ নলকা সিডিপির সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন নলকা সিডিপির স্বাস্থ্য কর্মকর্তা জনাব মোঃ রাশেদুল ইসলাম ও শিশু পরিষদের সভাপতি কামরুন্নাহার প্রশান্তি। আলোচনা পর্বে অতিথি বৃন্দ বলেন, শিশু শ্রম রোধে সরকারের পাশাপাশি এনজিও সমূহ একযোগে কাজ করে যাচ্ছে, কিন্তু আশানুরূপ ফল না আশার একটাই কারণ হচ্ছে অভিভাবকের সচেতনতার ঘাটতি। তাই আমাদের সকলের শিশুশ্রমের বিরুদ্ধে সোচ্চার হতে হবে এবং  শিশুশ্রমের কুফলগুলো আমাদের বেশি বেশি প্রচার করতে হবে। গুড নেইবারস বাংলাদেশ এর দক্ষিণ পশ্চিমাঞ্চল এরিয়া প্রধান বলেন, গুড নেইবারস বাংলাদেশ শিশু সুরক্ষার জন্য এবং শিশুদের অধিকার প্রতিষ্ঠা করার লক্ষ্যে বিভিন্ন রকম কর্মসূচী বাস্তবায়ন করছে। আসুন আমাদের শিশুদের অধিকার রক্ষার্থে আমরা সবাই শিশুশ্রমকে না বলি। আলোচনা শেষে শিশুশ্রম থেকে ফিরে আশা শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। গুড নেইবারস্ বাংলাদেশ ১৯৯৬ সাল হতে দেশের ১৩টি জেলায় ২০,২১৪ শিশুর অধিকার প্রতিষ্ঠায় তাদের শিক্ষা ও সুস্বাস্থ্য নিশ্চিতকরণ, নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন, যুব উন্নয়ন কার্যক্রম, ভোকেশনাল ট্রেনিং (কম্পিউটার), জরুরী ত্রাণ সহায়তা ও পুনর্বাসনসহ বিভিন্ন ধরনের সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে সফলতার সাথে কাজ করে যাচ্ছে। পরিশেষে, সকলকে ধন্যবাদ ও সবার সুস্বাস্থ্য কামনা করে প্রকল্প ব্যবস্থাপক জনাব মোশারফ হোসেন সমাপনী বক্তব্যের মাধ্যমে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
এই নিউজ পোর্টালের কোন ছবি বা তথ্য বিনা অনুমতিতে হস্তান্তর নিষেধ। সর্বস্বত্ত্ব www.jamunaexpress.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By BreakingNews