1. admin@dainikjamunaexpress.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৫০ অপরাহ্ন
শিরোনাম:
বেলকুচিতে পৌর মেয়রসহ তার শিশু সন্তানকে হত্যার উদ্দেশ্য হামলা,হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল আটোয়ারীতে পুলিশ সদস্যের পরিবারকে মারধর, আহত ৩ সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সভাপতি হান্নান খান, সম্পাদক আল আমিন সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বেলকুচিতে শিশু সন্তানসহ পৌর মেয়র উপর হামলার এমপির এপিএসসহ ৬০জনের বিরুদ্ধে মামলা কাজিপুরে শিক্ষকের হাতে ধর্ষিত প্রতিবেশী নারী কুষ্টিয়ায় আনসার নিয়োগ ডিউটিতে কোটি টাকার বাণিজ্য সিরাজগঞ্জে কাভার্ডভ্যান ভর্তি গাঁজাসহ দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব বেলকুচিতে সাংবাদিকের উপর হামলা,মুঠোফোন ছিনিয়ে নিয়ে যায় সংবাদ প্রকাশ করলে প্রাণনাশের হুমকি সিরাজগঞ্জে প্রতি নিয়ত মানবতার দৃষ্টি স্থাপন করছেন পুলিশ সদস্য শামীম রেজা

সিরাজগঞ্জে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ এর শুভ উদ্বোধন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
  • ৯২ বার পড়া হয়েছে

সেলিম শিকদার (সিরাজগঞ্জ) “গাছ লাগিয়ে যত্ন করি-সুস্থ প্রজন্মের দেশ গড়ি” স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ এর শুভউদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

২৪ আগস্ট২০২৩ বৃহস্পতিবার হতে ৩০ আগস্ট বুধবার পর্যন্ত শহরের মুক্তির সোপান প্রাঙ্গণে সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও সিরাজগঞ্জ বন বিভাগের যৌথ উদ্যোগে
আয়োজন করা হয়। জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার শুভ উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী বন সংরক্ষক ও বৃক্ষমেলা ২০২৩ উদযাপন কমিটির সদস্য সচিব মোহাম্মদ হোসেন,
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
সিরাজগঞ্জ জেলা আঃলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাডঃ কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সংরক্ষিত মহিলা আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য ও জেলা মহিলা আঃলীগের সভাপতি নারী নেত্রী সেলিনা বেগম স্বপ্না,জেলা আঃলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও জেলা সাবেক কমান্ডার গাজী সোহরাব আলী সরকার,অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হানান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক গনপতিরায়, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রিদওয়ান আহমেদ রাফি, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন, জেলা নার্সারী মালিক সমিতির সভাপতি ও জয়নব ঔষধ নার্সারির সত্বাধিকারী মোঃ একাব্বর আলী, জেলা দুর্যোগ ওত্রাণ কর্মকর্তা মোঃ আখতারুজ্জামান,গাজী ফজলার রহমান ফজলু প্রমূখ উপস্থিত ছিলেন।
এর আগে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ উপলক্ষে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রার শহর প্রদক্ষিন শেষে মুক্তির সোপান প্রাঙ্গণে সমবেত হয়ে বেলুন ও ফেস্টুন উড়িয়ে
বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন , সুন্দর বাংলাদেশ নির্মাণ তৈরি করতে বৃক্ষরোপণের কনো বিকল্প নেই। গাছ হচ্ছে খাদ্য ও সম্পদের ভান্ডার ।
প্রতিটি পরিবারে বাড়ির আঙ্গিনায় মকমপক্ষে তিনটি বৃক্ষ রোপন করাসহ সড়কের উভয় পার্শ্বে বৃক্ষরোপণ করে (গ্রীন ও ক্লিন চেম্বার)অক্সিজেন তৈরির ক্ষেত্র তৈরি করে দুশোন মুক্ত পরিবেশ নির্মাণ করে দেশকে আরও এগিয়ে নিতে হবে।

এসময় তিনি বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা
আয়োজন করায় সিরাজগঞ্জের বন বিভাগকে ধন্যবাদ জানিয়ে মেলায় উপস্থিত সবার উদ্দেশ্যে বলেন, বৈশ্বিক উষ্ণায়নের ঝুঁকি মোকাবেলায় বৃক্ষ রোপণের কোন বিকল্প নেই।
আসুন আমরা এবর্ষা মৌসুমে নিজেরা যে যেভাবে পারি একটি করে ফলজ,বনজ ও ঔষধী বৃক্ষরোপণ করে সুন্দর পরিবেশ
গঠনের মাধ্যমে অমূল্য অক্সিজেন গ্রহণ করে
প্রাকৃতিক দুর্যোগকে প্রশমিত করে আমাদের জীবনকে সজীব-সুন্দর ভাবে গোড়ে তুলি।
এবারের বৃক্ষমেলায় এবারের বৃক্ষমেলায় মেসার্স
জয়নব ঔষধ নার্সারি,মেসার্স দাস নার্সারি, সোহেল নার্সারি,পরিবেশবাদী সেচ্ছাসেবী সামাজিক সংগঠন ক্লিন সিরাজগঞ্জ গ্রীন সিরাজগঞ্জ, চৌধুরী নার্সারিসহ মোট ৩৯ টি স্টল অংশ গ্রহণ করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
এই নিউজ পোর্টালের কোন ছবি বা তথ্য বিনা অনুমতিতে হস্তান্তর নিষেধ। সর্বস্বত্ত্ব www.jamunaexpress.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By BreakingNews