1. admin@dainikjamunaexpress.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম:
বেলকুচিতে শিশু সন্তানসহ পৌর মেয়র উপর হামলার এমপির এপিএসসহ ৬০জনের বিরুদ্ধে মামলা কাজিপুরে শিক্ষকের হাতে ধর্ষিত প্রতিবেশী নারী কুষ্টিয়ায় আনসার নিয়োগ ডিউটিতে কোটি টাকার বাণিজ্য সিরাজগঞ্জে কাভার্ডভ্যান ভর্তি গাঁজাসহ দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব বেলকুচিতে সাংবাদিকের উপর হামলা,মুঠোফোন ছিনিয়ে নিয়ে যায় সংবাদ প্রকাশ করলে প্রাণনাশের হুমকি সিরাজগঞ্জে প্রতি নিয়ত মানবতার দৃষ্টি স্থাপন করছেন পুলিশ সদস্য শামীম রেজা বেলকুচিতে পৌর মেয়রের ওপর হামলা শিশু, সংবাদকর্মীসহ আহত ৫ সিরাজগঞ্জে ভিক্টোরিয়া হাইস্কুলে শিক্ষার্থীদের নিয়ে মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত দুস্থ মহিলা ও শিশু কল্যাণ বোর্ডের সদস্য হলেন সাবেক এমপি সেলিনা বেগম স্বপ্না জাতীয় সাংবাদিক সংস্থা সিরাজগঞ্জ জেলা শাখার অভিষেক অনুষ্ঠিত

আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের উন্নয়ন কাজ না করেই টাকা আত্মসাতের অভিযোগ

  • প্রকাশিত : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
  • ৪৭ বার পড়া হয়েছে

ধর্মপাশা,সুনামগঞ্জ-প্রতিনিধি: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সদর ইউনিয়ন আওয়ামী লীগের একাংশের সাধারণ সম্পাদক তোঘলক আহমেদের বিরুদ্ধে ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের উন্নয়ন কাজ না করেই এ বাবদ গ্রামীন অবকাঠামো রক্ষণাবেক্ষন ( টিআর) বরাদ্দের দুই লাখ ৯০হাজার টাকা উত্তোলন করে তিনি আত্মসাত করেছেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর-নগদ টাকা) কর্মসূচির আওতায় গত ২০২২-২৩ অর্থবছরের জুন মাসের দ্বিতীয় সপ্তাহে সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ থেকে উপজেলা আওয়ামী লীগের অফিস উন্নয়ন কাজের জন্য দুই লাখ ৯০হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। ওই কাজের প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি হলেন ধর্মপাশা সদর ইউনিয়ন আওয়ামী লীগের একাংশের সাধারণ সম্পাদক তোঘলক আহমেদ। ওই অর্থবছরের জুন মাসের শেষ সপ্তাহে এ বাবদ বরাদ্দকৃত টাকা ক্রস চেকের মাধ্যমে দুই কিস্তিতে তিনি উত্তোলন করেন। ৩০জুনের মধ্যে উপজেলা আওয়ামী লীগের দলীয় র্কাযালয় উন্নয়ন কাজ সম্প্নন করার কথা থাকলেও এখনো কাজ শুরু করা হয়নি। পুরো টাকা উত্তোলন করে তা আত্মসাত করা হয়েছে।
ধর্মপাশা সদর ইউনিয়ন আওয়ামী লীগের একাংশের সাধারণ সম্পাদক তোঘলক আহমেদ দাবি করেন, উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় উন্নয়নে এ বাবদ টিআরের টাকা উত্তোলন করা হলেও তা আত্মসাত করা হয়নি। নানাবিদ ঝামেলা থাকায় এতদিন কাজ শুরু করা যায়নি। দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে কাজ শুরু করে তা শেষ করা হবে। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমেদ মুরাদ বলেন, উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় উন্নয়ন কাজের জন্য টিআরের বরাদ্দ থেকে গত অর্থ বছরে দুই লাখ ৯০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছিল বলে জানতে পেরেছি। কিন্তু এ বাবদ এক টাকারও কোনো কাজ হয়নি। পুরো টাকা উত্তোলন করে তা আত্মসাত করা হয়েছে। যিনি টাকা উত্তোলন করেছেন তিনি ইউনিয়ন আওয়ামী লীগের একাংশের সাধারণ সম্পাদক পদে রয়েছেন। বিষয়টি আমরা কোনো অবস্থাতেই মেনে নিতে পারছি না। তদন্ত করে এ ব্যপারে যথাযথ ব্যবস্থা নেওয়া প্রয়োজন।
ধর্মপাশা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা মধ্যনগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পিআইও) আবদুল মোত্তালেব সরকার বলেন , আমি জুলাই মাসের প্রথম সপ্তাহে এ উপজেলার অতিরিক্ত দায়িত্ব পেয়েছি। কাগজপত্রাদি না ঘেটে এ নিয়ে কিছু আমি বলতে পারব না।
ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও ) মোহাম্মদ গিয়াস উদ্দীন বলেন, ঘটনাটি খতিয়ে দেখে এ ব্যাপারে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
এই নিউজ পোর্টালের কোন ছবি বা তথ্য বিনা অনুমতিতে হস্তান্তর নিষেধ। সর্বস্বত্ত্ব www.jamunaexpress.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By BreakingNews