1. admin@dainikjamunaexpress.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
শিরোনাম:
বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে হুইল চেয়ার বিতরণ বেলকুচিতে পৌর মেয়রসহ তার শিশু সন্তানকে হত্যার উদ্দেশ্য হামলা,হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল আটোয়ারীতে পুলিশ সদস্যের পরিবারকে মারধর, আহত ৩ সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সভাপতি হান্নান খান, সম্পাদক আল আমিন সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বেলকুচিতে শিশু সন্তানসহ পৌর মেয়র উপর হামলার এমপির এপিএসসহ ৬০জনের বিরুদ্ধে মামলা কাজিপুরে শিক্ষকের হাতে ধর্ষিত প্রতিবেশী নারী কুষ্টিয়ায় আনসার নিয়োগ ডিউটিতে কোটি টাকার বাণিজ্য সিরাজগঞ্জে কাভার্ডভ্যান ভর্তি গাঁজাসহ দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব বেলকুচিতে সাংবাদিকের উপর হামলা,মুঠোফোন ছিনিয়ে নিয়ে যায় সংবাদ প্রকাশ করলে প্রাণনাশের হুমকি

সর্বোচ্চ ভোট পেয়ে মন্ত্রীসভায় স্থান না পাওয়ায় কর্মীদের মনে কষ্ট

  • প্রকাশিত : শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪
  • ৫৩ বার পড়া হয়েছে

মিজান রহমান ঃ কাজিপুর থেকে

শহীদ এম মনসুর আলীর পৌপুত্র এবং জননন্দিত নেতা সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিম সাহেব এর সুযোগ্য সন্তান সিরাজগঞ্জ-১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপি। পর পর তিন বারের সংসদ সদস্য ২০০৮, ২০২০ এবং ৭ জানুয়ারি ২০২৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে সর্বোচ্চ ৭২.৩২ শতাংশ ভোট পেয়ে বাংলাদেশের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছেন । ২০২০ সালে উপনির্বাচনে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) এর মাধ্যমে ভোট হলে বাংলাদেশের মধ্যে সর্বোচ্চ ৫২.৫০ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হন। ২০০৮ সালেও তানভীর শাকিল জয় সিরাজগঞ্জ-১ আসন থেকে বিপুল ভোটে বিজয়ী হয়। দাদা এবং বাবার মতো তানভীর শাকিল জয় দক্ষ সংগঠক এবং ভোটের রাজনীতিতে সর্বোচ্চ অধিস্থান অর্জন করেছে। দাদা শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন এবং খুনি মুস্তাক এর মন্ত্রীর প্রস্তাব ঘৃণা ভরে প্রত্যাখ্যান করে। ৩ নভেম্বর ১৯৭৫ সালে কারাভান্তরে ব্রাশ ফায়ার এবং মৃত্যু নিশ্চিত করতে বায়োনেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করে। নিজের মৃত্যু নিশ্চিত জেনেও বঙ্গবন্ধু আদর্শ ও সংগঠনের আদর্শের জন্য জীবন দিয়ে নেতার প্রতি যে প্রতিজ্ঞা ছিল সেটা রক্ষা করেছেন। যা বর্তমান সময়ে আমারা নতুন প্রজন্ম সেই নেতৃত্ব খুঁজে পাই না। বাবা মোহাম্মদ নাসিম বাংলাদেশে যখন COVID-19 করোনা ভাইরাস দেখা দিল শুরু থেকেই তিনি বিভিন্ন হাসপাতাল পরিদর্শন এবং মানুষ কে সচেতন করতেন। ২০২০ সালের ২৩ মার্চ যখন সারা বাংলাদেশ যখন লকডাউন তখন তিনি শ্রমজীবীর মানুষের পাশে দাঁড়ান এবং বিভিন্ন জায়গায় ত্রাণ বিতরণ করেন। সর্বশেষ ১৮ মে ২০২০ সালে তিনি সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর মেশিন উদ্বোধন করেন এবং ১৯ মে তিনি কাজিপুরে শ্রমজীবীদের মাঝে ত্রাণ বিতরণ করেন। ২৫ মে ২০২০ সালে তিনি COVID-19 করোনা ভাইরাস আক্রান্ত হয়ে ১৩ জুন ২০২০ সালে মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুতে সিরাজগঞ্জ তথা উত্তর বঙ্গ রাজনীতির অভিভাবক শূন্য হয়, নেতা কর্মীরা তাদের প্রিয় নাসিম ভাইকে হারিয়ে দিশেহারা হয়ে যায়। মোহাম্মদ নাসিম এর মৃত্যুর পর তাঁর জৈষ্ঠ্য পুত্র তানভীর শাকিল জয় নৌকা পাগল সিরাজগঞ্জ তথা উত্তরবঙ্গের মানুষের সুখে দুঃখে তাদের পাশে দাঁড়ান।
তানভীর শাকিল জয় দাদা এবং বাবার রাজনীতির গতি ধারা অবহ্যাত রেখেছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ, তরুণ ও যুবসমাজ এবং সংগঠনকে সুসংগঠিত করতে তানভীর শাকিল জয় কে মন্ত্রীপরিষদে প্রয়োজন। যার রক্তের প্রতিটি ধমনীতে বঙ্গবন্ধু আদর্শ, আওয়ামী লীগ এবং নেত্রীর প্রতি অবিচল, সুতরাং তাঁকে প্রয়োজন। তানভীর শাকিল জয় মন্ত্রীসভায় স্থান পেলে জাতীয় চার নেতার আত্মা শান্তি পাবে, শান্তি পাবে শেখ হাসিনার বিশ্বস্ত সহযোদ্ধা মোহাম্মদ নাসিম। নতুন করে প্রাণ ফিরে পাবে উত্তরবঙ্গের নৌকা পাগল মানুষ। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে আকুল আবেদন নৌকা পাগল মানুষ ও বঙ্গবন্ধুর আদর্শে গড়া দুঃসময়ের নেতাকর্মীদের মনের কষ্ট দূর করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
এই নিউজ পোর্টালের কোন ছবি বা তথ্য বিনা অনুমতিতে হস্তান্তর নিষেধ। সর্বস্বত্ত্ব www.jamunaexpress.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By BreakingNews