1. admin@dainikjamunaexpress.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম:
বেলকুচিতে শিশু সন্তানসহ পৌর মেয়র উপর হামলার এমপির এপিএসসহ ৬০জনের বিরুদ্ধে মামলা কাজিপুরে শিক্ষকের হাতে ধর্ষিত প্রতিবেশী নারী কুষ্টিয়ায় আনসার নিয়োগ ডিউটিতে কোটি টাকার বাণিজ্য সিরাজগঞ্জে কাভার্ডভ্যান ভর্তি গাঁজাসহ দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব বেলকুচিতে সাংবাদিকের উপর হামলা,মুঠোফোন ছিনিয়ে নিয়ে যায় সংবাদ প্রকাশ করলে প্রাণনাশের হুমকি সিরাজগঞ্জে প্রতি নিয়ত মানবতার দৃষ্টি স্থাপন করছেন পুলিশ সদস্য শামীম রেজা বেলকুচিতে পৌর মেয়রের ওপর হামলা শিশু, সংবাদকর্মীসহ আহত ৫ সিরাজগঞ্জে ভিক্টোরিয়া হাইস্কুলে শিক্ষার্থীদের নিয়ে মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত দুস্থ মহিলা ও শিশু কল্যাণ বোর্ডের সদস্য হলেন সাবেক এমপি সেলিনা বেগম স্বপ্না জাতীয় সাংবাদিক সংস্থা সিরাজগঞ্জ জেলা শাখার অভিষেক অনুষ্ঠিত

সিরাজগঞ্জে তাপমাত্রা কম থাকায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল আরও দু’দিন

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪
  • ৬৫ বার পড়া হয়েছে

মুকুল হোসেন সিরাজগঞ্জঃ উত্তর জনপদের সিরাজগঞ্জ জেলায় এ শীতের মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ৬ টায় এবং সকাল ৯ টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬.৬ ডিগ্রি সেলসিয়াস । একারনে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় হাড় কাপানো শীত অনুভূত করে এ জেলার মানুষেরা।

বিশেষ করে খেটে খাওয়া মানুষগুলো জীবন জীবিকার তাগিদে ঘর হতে বের হয়েছেন খুবই কষ্টে । আর অসহায় ও দুঃস্থ মানুষগুলো শীতের হাড়কাঁপানিতে ছটপট করেছেন। অনেক কে বিভিন্ন স্থানে লাকড়ি জ্বালিয়ে  শীত নিবারন করতে দেখাগেছে।

তীব্র শীতে সিরাজগঞ্জের   ১৬৭১টি প্রাথমিক বিদ্যালয় ও ৫৮৪টি মাধ্যমিক স্তরের  শিক্ষা প্রতিষ্ঠান দু’দিনের ছুটি ঘোষণা করেছে জেলা শিক্ষা অফিস।

শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি আবহাওয়া অফিসের কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা জানান যে, আজ ২৩ জানুয়ারি  মঙ্গলবার সকাল ৬ টায় এবং সকাল ৯ টায় তাপমাত্রা রেকর্ড করা ৬.৬ ডিগ্রি সেলসিয়াস।

এ জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস এর নীচে থাকায় মঙ্গলবার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস.এম আব্দুর রহমান বলেন,তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে আসায় জেলার মোট ১৬৭১ টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান আজকের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে অফিসিয়াল কার্যক্রম চলমান থাকবে।
জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মোঃ আফসার আলী বলেন, তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে আসায় জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগের দিন সোমবার সকালে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি অঞ্চলে তাপমাত্রা ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।
এজন্য জেলার সবগুলো প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছিলো ।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, এ শীতের মৌসুমে ৫০ হাজার কম্বল বিতরণ করা হয় এবং অব্যাহত রয়েছে। পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
এই নিউজ পোর্টালের কোন ছবি বা তথ্য বিনা অনুমতিতে হস্তান্তর নিষেধ। সর্বস্বত্ত্ব www.jamunaexpress.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By BreakingNews