1. admin@dainikjamunaexpress.com : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
শিরোনাম:
বেলকুচিতে শিশু সন্তানসহ পৌর মেয়র উপর হামলার এমপির এপিএসসহ ৬০জনের বিরুদ্ধে মামলা কাজিপুরে শিক্ষকের হাতে ধর্ষিত প্রতিবেশী নারী কুষ্টিয়ায় আনসার নিয়োগ ডিউটিতে কোটি টাকার বাণিজ্য সিরাজগঞ্জে কাভার্ডভ্যান ভর্তি গাঁজাসহ দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব বেলকুচিতে সাংবাদিকের উপর হামলা,মুঠোফোন ছিনিয়ে নিয়ে যায় সংবাদ প্রকাশ করলে প্রাণনাশের হুমকি সিরাজগঞ্জে প্রতি নিয়ত মানবতার দৃষ্টি স্থাপন করছেন পুলিশ সদস্য শামীম রেজা বেলকুচিতে পৌর মেয়রের ওপর হামলা শিশু, সংবাদকর্মীসহ আহত ৫ সিরাজগঞ্জে ভিক্টোরিয়া হাইস্কুলে শিক্ষার্থীদের নিয়ে মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত দুস্থ মহিলা ও শিশু কল্যাণ বোর্ডের সদস্য হলেন সাবেক এমপি সেলিনা বেগম স্বপ্না জাতীয় সাংবাদিক সংস্থা সিরাজগঞ্জ জেলা শাখার অভিষেক অনুষ্ঠিত

কাজিপুরে উপজেলা চেয়ারম্যান পদে খলিলুর রহমান সিরাজীর গণজোয়ার

  • প্রকাশিত : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

 

কবির মাহমুদ : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, সাবেক প্রধানমন্ত্রী শহীদ এম মনসুর আলীর স্মৃতিবিজড়িত সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা।স্বাধীনতার পরবর্তী সময় থেকে এই অঞ্চলটি নৌকার ঘাঁটি হিসেবে পরিচিত।

সময়ের ব্যবধানে শহীদ এম মনসুর আলী ও তাঁর পুত্র মোহাম্মদ নাসিমের মৃত্যুর পরে কাজিপুরে আওয়ামী রাজনীতির নেতৃত্ব দিয়ে আসছেন প্রকৌশলী তানভীর শাকিল জয়।

স্বাধীনতার পর থেকে প্রয়াত আলহাজ্ব মোহাম্মদ নাসিম পরিবারের নেতৃত্বে কাজিপুরে আওয়ামী রাজনীতিকে আজকের অবস্থানে দাঁড় করাতে বহু তৃণমূল নেতাকর্মীর ত্যাগ ও বিসর্জন রয়েছে। তেমনি একজন তৃণমূল আওয়ামী লীগ নেতা খলিলুর রহমান সিরাজী।

বর্ষীয়ান রাজনীতিবিদ প্রয়াত আলহাজ্ব মোঃ নাসিম সাহেবের স্নেহধন্য খলিলুর রহমান সিরাজী নাসিম পরিবারের বিশ্বস্ত হাতিয়ার হিসেবে পরিচিত। মোহাম্মদ নাসিম সাহেবের মৃত্যুর পরে তিনি প্রকৌশলী তানভীর শাকিল জয়ের নেতৃত্বে কাজিপুরে আওয়ামী রাজনীতিকে সুসংগঠিত ও গতিশীল রেখেছে।

খলিলুর রহমান সিরাজী ১৯৬৮সালের ১৫ই সেপ্টেম্বর কাজিপুর উপজেলার তেকানি ইউনিয়নের বুরুঙ্গি গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মৃত বন্দে আলী মিয়া ছিলেন একজন ব্যবসায়ী ও গেরস্ত কৃষক। খলিলুর রহমান সিরাজী প্রয়াত আলহাজ্ব মোহাম্মদ নাসিম সাহেবের রাজনৈতিক আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন।

তিনি মনসুর আলী কলেজ ছাত্র সংসদ নির্বাচনে খলিল-লাল পরিষদে ভিপি প্রার্থী ছিলেন,তৎকালীন সময়ে জাতীয় পার্টির সরকার ভোট চলাকালীন সময়ে ক্ষমতার অপব্যবহার করে নির্বাচন বন্ধ করে দেয়। খলিলুর রহমান সিরাজী ১৯৮৬ সালে মনসুর আলী কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

১৯৯১ সালে তিনি কাজিপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে ১৯৯৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। নানা চরাই উৎরাই পাড়ি দিয়ে,বিরোধী দলের হামলা, মামলার শিকার হয়েও কখনও রাজপথের রাজনীতি থেকে পিছপা হননি খলিলুর রহমান সিরাজী। দুঃসময়ে সফল নেতৃত্বের পুরষ্কার স্বরুপ কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে এক যুগেরও বেশী সময় দায়িত্ব পালন করেছেন।

২০১৩ সালের ১৭ই জুন অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে তিনি প্রথম বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হন,দলের দায়িত্ব পাবার পর থেকেই তাঁর সাংগঠনিক গতিশীলতা আরও বহুগুণে বেড়ে যায়। কাজিপুরের রাজনৈতিক অভিভাবক প্রকৌশলী তানভীর শাকিল জয়ের নেতৃত্বে তিনি কাজিপুরের ১২টি ইউনিয়ন, ১টি পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে ঘুরে তৃণমূল নেতাকর্মীদের সুসংগঠিত করে তোলেন। দলীয় নেতাকর্মীদের কাছে সাংগঠনিক ম্যাজিকম্যান হিসেবে পরিচিত হয়ে ওঠেন তিনি।২০১৯ সালে তিনি ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হন।

উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হবার পর থেকেই স্হানীয় সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয় এবং উপজেলা পরিষদের বরাদ্দে শত শত কাঁচা রাস্তা,ব্রীজ,কালভার্ট নির্মাণ করেন। এছাড়াও মসজিদ, মাদ্রাসা, প্রাথমিক বিদ্যালয়সহ, ধর্মীয় প্রতিষ্ঠান গুলোতে পরিষদ এবং ব্যক্তিগত উদ্যোগে বহু উন্নয়নমূলক কাজ করেছেন। তিনি তৃণমূল নেতাকর্মীদের ভালোবাসায় তিনি দ্বিতীয়বারের মতো ২০২২ সালে কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

একজন দক্ষ জনপ্রতিনিধির স্বীকৃতি স্বরুপ ২০২৩ সালে তিনি প্রাথমিক শিক্ষা পদকে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

ব্যক্তি জীবনে খলিলুর রহমান সিরাজী আফিয়া আফরোজা মিনার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এবং বর্তমানে এক পুত্র ও দুই কন্যা সন্তানের জনক।

আসন্ন ৮ই মে  উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে খলিলুর রহমান সিরাজীকে চায় উপজেলাবাসী ও তৃণমূল নেতাকর্মীরা।ইতোমধ্যেই খলিলুর রহমান সিরাজীর পক্ষে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন দলীয় নেতাকর্মীরা।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
এই নিউজ পোর্টালের কোন ছবি বা তথ্য বিনা অনুমতিতে হস্তান্তর নিষেধ। সর্বস্বত্ত্ব www.jamunaexpress.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By BreakingNews