1. admin@dainikjamunaexpress.com : admin :
বুধবার, ২২ মে ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজগঞ্জে বিশ্ব মৌমাছি দিবস উদযাপন উপলক্ষ্যে র‍্যালি প্রদর্শন ও কর্মশালা অনুষ্ঠিত ধর্ষক শিক্ষকের হাত থেকে রক্ষা পাচ্ছেন না প্রতিবেশী এক নারী কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ নবীজীকে কটুক্তি,  হিন্দু পাড়ায় দুটি বাড়িতে আগুন সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক আহত বেলকুচিতে অগ্নিকান্ডে বসত বাড়ির তিনটি ঘর পুড়ে ছাই সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সাথে মেয়র এর ফুলেল শুভেচ্ছা সিরাজগঞ্জে ভাষায় লিঙ্গীয় বৈষম্য নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা বেলকুচিতে সাংবাদিকের উপর হামলা,মোবাইল প্রেস কার্ড ছিনিয়ে নিয়ে প্রাণনাশের হুমকিদেন গণমাধ্যম কর্মীদের-থানায় মামলা বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে হুইল চেয়ার বিতরণ বেলকুচিতে পৌর মেয়রসহ তার শিশু সন্তানকে হত্যার উদ্দেশ্য হামলা,হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল

সিরাজগঞ্জে জাটকা ইলিশমাছ সংরক্ষণে জনসচেতনতা সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

 

মুকুল হোসেন (সিরাজগঞ্জ)” ইলিশ আমাদের জাতীয় মাছ, জাটকা ধরলে সর্বনাশ” এই প্রতিপাদ্য নিয়ে, ২০২৩-২৪ অর্থ বছরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সিরাজগঞ্জে জাটকা ইলিশ মাছ সংরক্ষণে জনসচেতনতা সভা অনুষ্ঠিত হয়।

জাটকা সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্তাপনা প্রকল্পের আওতায়, সিরাজগঞ্জ সদর উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে
সোমবার (২৯ এপ্রিল -২০২৪) সকাল সাড়ে ১০টায় সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের যমুনা নদীর তীরবর্তী পাঁচঠাকুরী অংশে আয়োজিত জনসচেতনতা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ,সিরাজগঞ্জ জেলার সুযোগ্য জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহীনূর রহমান এসময়ে তিনি তার বক্তব্যে বলেন, ইলিশ মাছ আমাদের জাতীয় মাছ, জাটকা ইলিশ সংরক্ষণে সবারই দায়িত্ব রয়েছে। ইলিশের উৎপাদন বৃদ্ধি করতে দু’ মাস সব ধরনের মাছ ধরা যাবে না। অভায় আশ্রম এলাকায় ও মাছ ধরা নিষেধ। সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা কেউ মাছ ধরলে জেল জরিমানা। নিষেধাজ্ঞাকালের জন্য নিবন্ধিত জেলেদের জন্য প্রতি জেলেকে ৪০ কেজি করে ভিজিএ চাল দেওয়া হয়েছে। জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বকনা বাছুর গরু বিতরণ করা হয়েছে।

এ জনসচেতনতা সভাটির সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ সদরের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন।

উক্ত জনসচেতনতা সভায় সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগ, সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ আলী আহমেদ টুংকু, সাধারণ সম্পাদক টি.এম মাইনুল ইসলাম, জেলা মৎস্যজীবি সমিতি’র সাধারণ সম্পাদক মোঃ খোকন ব্যাপারী,সদর উপজেলা আওয়ামী মৎস্যজীবিলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম মুক্তি সহ অন্যান্য নেতৃবৃন্দরা।

এসময়ে অনুষ্ঠানে সিনিয়র উপজেলা মৎস্য দপ্তর, সিরাজগঞ্জ সদরের সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ আমজাদ হোসেন, ক্ষেত্র সহকারী মোঃ গোলাম রাব্বি, ক্ষেত্র সহকারী (ইলিশ প্রকল্প) খন্দঃ সামিহা তাসনিম নিশি, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক জনাব মোঃ জহুরুল ইসলাম এবং সিরাজগঞ্জ সদর, মেছড়া ও ছোনগাছা ইউনিয়নের ২১০ জন মৎস্যজীবিরা উপস্থিত ছিলেন ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
এই নিউজ পোর্টালের কোন ছবি বা তথ্য বিনা অনুমতিতে হস্তান্তর নিষেধ। সর্বস্বত্ত্ব www.jamunaexpress.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By BreakingNews