1. admin@dainikjamunaexpress.com : admin :
বুধবার, ২২ মে ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজগঞ্জে বিশ্ব মৌমাছি দিবস উদযাপন উপলক্ষ্যে র‍্যালি প্রদর্শন ও কর্মশালা অনুষ্ঠিত ধর্ষক শিক্ষকের হাত থেকে রক্ষা পাচ্ছেন না প্রতিবেশী এক নারী কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ নবীজীকে কটুক্তি,  হিন্দু পাড়ায় দুটি বাড়িতে আগুন সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক আহত বেলকুচিতে অগ্নিকান্ডে বসত বাড়ির তিনটি ঘর পুড়ে ছাই সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সাথে মেয়র এর ফুলেল শুভেচ্ছা সিরাজগঞ্জে ভাষায় লিঙ্গীয় বৈষম্য নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা বেলকুচিতে সাংবাদিকের উপর হামলা,মোবাইল প্রেস কার্ড ছিনিয়ে নিয়ে প্রাণনাশের হুমকিদেন গণমাধ্যম কর্মীদের-থানায় মামলা বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে হুইল চেয়ার বিতরণ বেলকুচিতে পৌর মেয়রসহ তার শিশু সন্তানকে হত্যার উদ্দেশ্য হামলা,হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল

সিরাজগঞ্জে ভিক্টোরিয়া হাইস্কুলে শিক্ষার্থীদের নিয়ে মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ২০ বার পড়া হয়েছে

মুকুল হোসেনঃ “এসো নেশা ছেড়ে কলম ধরি, মাদকমুক্ত বাংলাদেশ গড়ি” এই শ্লোগান নিয়ে সিরাজগঞ্জ শহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ভিক্টোরিয়া হাইস্কুলে শিক্ষার্থীদের নিয়ে মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের আয়োজনে,

বৃহস্পতিবার (১৬ মে) সকাল ১১ টায় ভিক্টোরিয়া হাইস্কুলের হলরুমে উক্ত অনুষ্ঠানে ভিক্টোরিয়া হাইস্কুলের সদস্যসচিব ও প্রধান শিক্ষক মোঃ সাজেদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, জেলা শিক্ষা অফিসার( চলতি দায়িত্ব প্রাপ্ত) এবং সালেহা ইসহাক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আফছার আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ রুহুল আমিন, সহকারী
প্রসিকিউটর মেহেদী হাসান, পরিদর্শক এমদাদুল হক খান প্রমুখ ।
এ সময়ে অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ শফিউল আলম , সিনিয়র শিক্ষক জনাব মির্জা গোলাম মোস্তফা, মোঃ সাইফুল ইসলাম, পারভীন খাতুন,জিয়াসমিন সুলতানা,অচিন্ত কুমার মন্ডল সহকারী শিক্ষক শামীম হোসেন,শিউলি খাতুন , সানজিদা খাতুন এবং বিদ্যালয়ের নবমও দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

আলোচনা অনুষ্ঠানে মাদকের ক্ষতিকর দিক নিয়ে শিক্ষার্থীদের মাঝে অতিথি আলোচকগণ বলেন, কিছু ছাত্র-ছাত্রীদের মাদকাসক্ত হওয়ার অন্যতম কারণ হচ্ছে নৈতিকতার অধঃপতন, পরিবারের অভিভাবকদের অসচেতনতায় সন্তানদের দেখাশুনা ও খোজখবর না রাখায়, খেলাধুলা ও সাহিত্য-সংস্কৃতির চর্চা না করা, সামাজিক ও পারিবারিক নিয়ন্ত্রণ না থাকা। শিক্ষার্থীদের সুস্থ বিনোদনের ব্যবস্থা করতে হবে। মাদক একটি যন্ত্রণার নাম। মাদকের ছোবলে মাদকতায় একবার যারা ডুবেছে, তারা না বুঝলেও তাদের আপনজনরা বোঝে তারা কোন সর্বনাশের লেজে পা দিয়েছে। মাদকসেবীকে ধুকে ধুকে মৃত্যুর দিকে নিয়ে যায় এবং পরিবার ও সমাজকে পঙ্গু করে দিচ্ছে। মাদক যদি একবার একটা জাতিকে গ্রাস করতে পারে, সে জাতি আর সহজে মাথা তুলে দাঁড়াতে পারে না। ব্যক্তি-মাদকসেবীদের যেমন একূল-ওকূল কোনো কূলই থাকে না, তেমনি তাদের জাতিরও আগ-পর সব শেষ। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিরও কারণ হয়ে দাঁড়াচ্ছে মাদকসেবীরা। মাদকাসক্তির কারণে অনেকেই জটিল মানসিকরোগে আক্রান্ত হয়। মাদক সেবনের ফলে ব্যাক্তির আত্মবিশ্বাস কমে যায় এবং আত্মমর্যাদাবোধ বিলুপ্ত হয়। মাদকাসক্ত ব্যক্তির নিজের ওপর কোনো নিয়ন্ত্রণ থাকে না। মাদকের কারণে পরিবার, সমাজ চরম অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়। কারণ, মাদক জীবনে কোনো সুফল বয়ে আনবে না।’প্রশাসনের পাশাপাশি সমাজের সর্বস্তরের জনগণকে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।
মাদকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলে মাদককে ‘না’ বলতে হবে। মাদকের ভয়াবহ ছোবলে পড়া যাবে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
এই নিউজ পোর্টালের কোন ছবি বা তথ্য বিনা অনুমতিতে হস্তান্তর নিষেধ। সর্বস্বত্ত্ব www.jamunaexpress.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By BreakingNews