1. admin@dainikjamunaexpress.com : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
শিরোনাম:
বন্ধুত্ব,আন্তরিকতা ও সেতুবন্ধনে এগিয়ে যাবে প্রীতি ক্রিকেট ম্যাচ দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন রবিউল হাসান রংপুরে খাদ্য বিভাগ ও গেইন এর জেলা সমন্বয়ক কর্মশালা অনুষ্ঠিত কুষ্টিয়ায় কোরবানীর ঈদকে সামনে রেখে ২ লক্ষাধিক পশু প্রস্তুত সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগ কার্যালয়ে সাবেক মন্ত্রী সচিব কবির বিন আনোয়ার অপু জেলা আওয়ামীলীগ আয়োজনে মরহুম মোহাম্মদ নাসিমের ৪র্থ তম মৃত্যুবার্ষিকী পালিত কুষ্টিয়ায় নিখোঁজ শিশুর মরদেহ দু’দিন পর মিলল বিলে সিরাজগঞ্জ জেলা যুবলীগের আয়োজনে মরহুম মোহাম্মদ নাসিমের ৪র্থ তম মৃত্যুবার্ষিকী পালিত সবচেয়ে বেশী নির্যাতনের শিকার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পরিবার- সুলতান সালাউদ্দিন টুকু বেলকুচিতে ৩দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন

স্মার্ট পৌর যুবলীগ গড়তে চান পৌর যুবলীগের যুগ্ন-আহবায়ক পদ প্রার্থী সাবেক ছাত্রনেতা দিপু  

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক :সিরাজগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম-আহবায়ক পদপ্রার্থী সাবেক ছাত্রনেতা মোঃ আব্দুল কাদের দিপু। তিনি পৌর ওয়ার্ড পর্যায় থেকে রাজনৈতিক যাত্রা শুরু করেন। ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি জামাত ক্ষমতা থাকা অবস্থায় পৌর ৯ নং ওয়ার্ডে বিএনপি জামাত শিবিরের নৈরাজ্য প্রতিহত করার জন্য ওয়ার্ড আওয়ামীলীগের সাথে কাঁদে কাঁদ মিলিয়ে কাজ করেছেন তিনি। ২০০৫ সালে ওয়ার্ড ছাত্র লীগের সদস্য পদ গ্রহণ করেন। ২০০৬ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত অবৈধ তত্ত্বাবধায়ক সরকারের আমলে সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে অগ্রাণী ভূমিকা পালন করেন। ১/১১ সময় ছাত্র লীগের বিভিন্ন কর্মসূচিতে অগ্রণী ভূমিকা পালন করেছে। ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ সরকারকে ক্ষমতায় আনার জন্য মানুষের দাড়ে দাড়ে নৌকার পক্ষে কাজ করেছেন তিনি। ২০১৩ সালে সদর উপজেলা ছাত্র লীগের ১ নং সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করেন, ও বঙ্গবন্ধু হত্যার আসামী ও যুদ্ধ অপরাধী বিচারের দাবিতে রাজপথ থেকে অগ্রাণী ভূমিকা পালন করেন তিনি ২০১৪ সালে সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র লীগের যুগ্ম- আহবায়ক পদে পদ লাভ করেন এবং সঠিক সময়ের মধ্যে সম্মেলন এর আয়োজন করে এবং বিএনপি জামাতের বিরুদ্ধে রাজপথ সক্রিয় ভূমিকা পালন করেছেন। এছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগ কে পূর্নরায় ক্ষমতায় আনার জন্য নৌকার পক্ষে কাজ করেছেন ২০১৭ সালে বাংলাদেশ ছাত্র লীগের হাতকে শক্তিশালী করার জন্য সিরাজগঞ্জ জেলা ছাত্র লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক পদে দায়িত্ব গ্রহণ করেন তিনি। ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগকে তৃতীয় বারের মত ক্ষমতা আনার জন্য ব্যাপক ভূমিকা পালন করেন। এছাড়াও ২০২০ সালে মহামারী করোনার সময় যখন সাধারণ মানুষ জন অসহায় হয়ে পড়ে তখন নিজের জীবনের ঝুঁকি নিয়ে মানুষের দাঁড়ে দাঁড়ে গিয়ে খাদ্য সামগ্রী চিকিৎসা ও নগদ অর্থ দিয়ে মানুষকে সহযোগিতা করেন ২০২৩ সালে জাতীয় সংসদ নির্বাচনে টানা চতুর্থ বারের মত বাংলাদেশ আওয়ামিলীগকে ক্ষমতা আনার জন্য আওয়ামীলীগের একজন সক্রিয় কর্মী হিসেবে মাঠে থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি রাজনীতির পাশাপাশি সামাজিক ও ব্যবসায়ীক ও সাংস্কৃতিক এবং ক্রীড়া অঙ্গনের অন্যন্য অবদান প্রতিনিয়ত রেখে চলেছেন। সামাজিক ভাবে তিনি সব সময় অসহায় ও দুস্থ মানুষের পাশে থেকে আত্মমানবতার কাজ করে থাকেন। এছাড়াও তিনি ধর্মীয় ভাবে মসজিদ মাদ্রাসা ও মন্দিরে বিভিন্ন সময় অবদান রেখেছেন তিনি।
এসময় পৌর যুবলীগের যুগ্ন -আহবায়ক পদ প্রার্থী মোঃ আব্দুল কাদের দিপু বলেন,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ডাকে লাল সবুজের পতাকা ও স্বাধীনতা পেয়েছি। বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ গড়তে সিরাজগঞ্জ জেলা যুবলীগের হাতকে শক্তিশালী করার লক্ষ্যে ও মাদকমুক্ত যুব সমাজ গড়তে সরকারের সকল উন্নয়নের পাশে মাঠে থাকবে সিরাজগঞ্জ পৌর যুবলীগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামীলীগ সিরাজগঞ্জ পৌর শাখার যুগ্ন-আহবায়ক পদে দাড়িয়েছি।এভাবেই মানুষের জন্য কাজ করতে আমার ভালো লাগে যতদিন বাঁচবো মানুষের কল্যাণের জন্য কাজ করে যাবো ইনশাআল্লাহ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
এই নিউজ পোর্টালের কোন ছবি বা তথ্য বিনা অনুমতিতে হস্তান্তর নিষেধ। সর্বস্বত্ত্ব www.jamunaexpress.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By BreakingNews